এসএসসি’র ফল ও এইচএসসি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

লকডাউন শেষ হলেই এসএসসি পরীক্ষার ফল এবং এইচএসসি’র বাকি যে পরীক্ষা ছিল সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

তবে এইচএসসি পরীক্ষার জন্য কমপক্ষে দুই সপ্তাহ সময় দেয়া হবে শিক্ষার্থীদের প্রস্তুতির জন্য। এদিকে, অভিভাবক ও শিক্ষার্থীরা বলছেন, বর্তমান অনিশ্চয়তায় উদ্বেগের মধ্যে কাটছে তাদের দিন।

বিগত মার্চ মাসের ২৬ তারিখ থেকেই সারা দেশে লকডাউন ঘোষণা করা হয়। এর আগেই ঘোষণা আসে এইচএসসি পরীক্ষা স্থগিতের। অনিশ্চয়তা শুধু এইচএসসি পরীক্ষা নিয়েই নয়, করোনার কারণে আটকে আছে এসএসসির ফল প্রকাশও।

যদিও পরীক্ষার্থীদের পরীক্ষার রুটিনে এইচএসসি পরীক্ষা এখন শেষ পর্যায়ে থাকার কথা ছিল । কিন্তু এখন পরীক্ষা কবে হবে এ নিয়েই উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা। অনলাইনে ক্লাস করলেও পিছিয়ে পড়া নিয়ে দুশচিন্তায় আছেন বিশ্ববিদ্যালয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে স্থগিত হওয়া পরীক্ষাসহ যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, “এসএসসির রেজাল্ট হলেই সাথে সাথে কলেজগুলোতে ভর্তির ব্যবস্থা করা যাবে। যখন সব কিছু ঠিক হয়ে যাবে তখন থেকে ২ সপ্তাহের একটি নোটিশ দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষাগুলো নেব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর