ওদের দুইজনের কাছেই হেরে যাবে ভারত : ইয়ান চ্যাপেল

করোনাভাইরাসের কারণে আপাতত সব ধরণের ক্রিকেট বন্ধ রয়েছে। তবে আগামী ডিসেম্বরে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে বেশ আশাবাদী অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল। আর এই সিরিজটি অস্ট্রেলিয়া জিতবে বলেই ভবিষ্যৎবাণী করেছেন তিনি।

অস্ট্রেলিয়া দলে ফিরেছেন দুই তারকা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এই দুই তারকা দলে ফেরায় অস্ট্রেলিয়া আরো শক্তিশালী হয়ে উঠেছে। এ কারণে অস্ট্রেলিয়ায় সিরিজ জিতবে বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের আগামী সিরিজটি বেশ কঠিনই হবে। কারণ স্মিথ ও ওয়ার্নার খেলবে। তারা দলে থাকলে অস্ট্রেলিয়া অদম্য হয়ে উঠে। সেই প্রমাণও দেখেছে ক্রিকেটবিশ্ব। কঠিন পরিস্থিতিতে বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছে, ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজ ড্র করেছে। তাই স্মিথ-ওয়ার্নারকে পেয়ে অস্ট্রেলিয়া দল এখন অনেক বেশি শক্তিশালী। তার মধ্যে আবার সিরিজ হবে দেশের মাটিতে। তাই স্মিথ ও ওয়ার্নারের উপর ভর করেই ভারতকে হারিয় দিবে অস্ট্রেলিয়া।’

তিনি আরো বলেন, ‘গত সিরিজে অস্ট্রেলিয়ার ব্যাটিং ভালো হয়নি। কারণ স্মিথ ও ওয়ার্নার দলে ছিল না। এবার স্মিথ-ওয়ার্নার দলে আছে। এই দুজনকে বড় স্কোর করতে না দিলেই ভারত সিরিজ জয়ের সুযোগ পাবে। স্মিথ-ওয়ার্নার বড় ইনিংস খেলার সুযোগ পেলে তাদের থামাতে পারবে না ভারতের বোলাররা। তাই সিরিজ জিততে বা ভালো করতে হলে স্মিথ-ওয়ার্নারকে তাড়াতাড়ি ফেরাতে হবে।

আরো পড়ুনঃ আইপিএল না হলে বিসিসিআইয়ের ক্ষতি হবে ৫৩০ মিলিয়ন ডলার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর