কক্সবাজার ইনানীতে ষষ্ঠ শ্রেণীতে পড়ুয়া এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার

ওসমান আল হুমাম, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজার উখিয়া উপজেলার জালিয়া পালং মুহাম্মদ শফির বিলে হাজ্বী নুর মোহাম্মদ এর নাতনী ইনানী প্রাথমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী শারমিন আক্তার (১৩) কে আজ সকালে বাড়ির অদূরে গাছের ডালে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

মৃত শারমিনের বড়ভাই আলা উদ্দিন জানান, ‘গতকাল ১০ জুলাই দিবাগত রাত ১১টার দিকে বোনকে বাসায় না পেয়ে আশ-পাশের অনেক বাড়িতে খোঁজ নেয়া হয়। স্থানীয় লোকজনসহ সম্মিলিতভাবে বহু খোঁজা খোঁজির পরও সন্ধান মিলেনি রাত্রে। আজ ভোরে আমাদের বাড় থেকে প্রায় ২/৩ কি.মি দূরে। পাহাড়ের পাদদেশে ঝুলন্ত অবস্থায় গাছের ডালে একটি কিশোরী ফাঁসিতে ঝুলে আছে, এমন খবর চড়াও হলে আমরা গিয়ে দেখি ঝুলন্ত মেয়েটি আমার বোন।’

তারপর স্থানীয় লোকজন ইনানী পুলিশ ফাঁড়িতে খবর দেয়। ফাঁড়ির এস আই ঘটনার স্থলে এসে গাছের পাশে পড়ে থাকা তাহার জুতা ও দুই জোড়া কাপড়, জন্ম নিবন্ধন সনদসহ একটি পলি ব্যাগ উদ্ধার করে। এরপর বিষয়টি উখিয়া থানার ইনচার্জ মর্জিনা আক্তারকে অবহিত করলে তিনি দ্রুত ঘটনাস্থলে এসে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নিয়ে যান।

কিশোরীর বাবা বলেন, ‘আমার মেয়ে নিজ ইচ্ছায় ফাঁসিতে ঝুলিয়ে মরবার কোনো অবকাশ নেই। তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।’

স্থানীয় লোকজনের ধারণা মেয়েটিকে ধর্ষণের পর মৃত্যু নিশ্চিত করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে। লাশের শরীরে কাদা মাটিসহ মুখে আঙ্গুলের চাপ পাওয়া যায়। ময়না তদন্ত শেষে ফরেনসিক বিভাগ থেকে রিপোর্ট এলে বিস্তারিত জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর