কাল থেকে যেসব মার্কেট খোলা থাকবে

আগামীকাল ১০ মে থেকে সীমিত পরিসরে মার্কেট, দোকানপাট খোলার অনুমতি দিয়েছে সরকার। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কাল থেকে রাজধানীর বেশ কয়েকটি মার্কেট খুলবে।

এখন পর্যন্ত যেসব মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সেসব বাদে প্রায় সব দোকান-শপিংমল খোলা থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক তওফিক এহসান।

রাজধানীর যেসব এলাকায় মার্কেট খোলা থাকবে সেটি তুলে ধরে তিনি বলেন, এলিফ্যান্ট রোড ও নিউ এলিফ্যান্ট রোডের রাস্তার দুই পাশের সব দোকান খুলবে। সুবাস্তু মার্কেট, আইটি সেন্টার, মাল্টিপ্ল্যান খোলা থাকবে। নিউমার্কেট বাদে মিরপুর রোডের রাস্তার দুই পাশের সব দোকান, মোহাম্মদপুর, শ্যামলীতেও মার্কেটগুলো আংশিকভাবে খোলা থাকবে।

যাত্রাবাড়ীতে যে দুটি মার্কেট আছে, সেগুলো এবং ইসলামপুর ও সদরঘাট খোলা থাকবে। এছাড়া মৌচাক-মালিবাগের দিকে অনেক মার্কেটে ব্যবসায়ীরা দোকান খোলার ইচ্ছা প্রকাশ করেছেন।

তিনি আরো বলেন, সরকার আমাদের বিকেল পাঁচটা পর্যন্ত মার্কেট চালু রাখার অনুমতি দিয়েছে। কিন্তু স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে আমরা প্রথমে মার্কেট খোলার পক্ষে ছিলাম না। সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনেই এখন দোকান খোলা হবে।

উল্লেখ্য, আগামীকাল থেকে সীমিত পরিসরে সরকার মার্কেট খোলার অনুমতি দিলেও দেশের সবচেয়ে বড় শপিংমল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ও যমুনা ফিউচার পার্ক নিজেদের শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও ঈদুল ফিতরের আগে মিরপুর রোডের জনপ্রিয় বিপণি বিতান গাউছিয়া ও চাঁদনী চক খুলবে না ব্যবসায়ীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর