চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষায় অস্বাভাবিক ধ্বস, নতুন শনাক্ত ৮৫

মোহাম্মদ হাসান,চট্টগ্রাম প্রতিনিধিঃ হঠাৎ করে চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষায় চোখে পরার মত ধ্বস নেমেছে পূর্ব দিন ৯ শতের উপরে থাকলেও শনিবার মাত্র ৩৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করে কমেছে করোনা রোগীর শনাক্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ৮৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৭৫৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে দুইজন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২৩ জনে।

আজ ১৯ জুলাই রোববার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল শনিবার চট্টগ্রামের পাঁচ ল্যাবে ৩৮০ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তারমধ্যে নগরের ৬৯ জন ও ১৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া উপজেলা পর্যায়ে ১৬ জনের মধ্যে আনোয়ারার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ১, রাউজানের ৬, ফটিকছড়ির ৬, হাটহাজারীর ১ জন বাসিন্দা আছেন।

এখন পর্যন্ত আক্রান্ত হওয়া চট্টগ্রামে ১২ হাজার ৭৫৪ জনের মধ্যে নগরের ৮ হাজার ৮৯২ জন ও বিভিন্ন উপজেলার ৩ হাজার ৮৬২ জন বাসিন্দা আছেন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা ২২৩ জনের মধ্যে নগরের ১৫৭ জন ও উপজেলার ৬৬ জন বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৭ জন করোনা রোগী। এ নিয়ে চট্টগ্রামে সুস্থ হয়েছে মোট ১ হাজার ৫২৪ জন করোনা রোগী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর