বাসা থেকে চিকিৎসা নিচ্ছেন করোনায় আক্রান্ত ১ লাখ ৫ হাজার রোগী

দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ৯০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬০ হাজার ৫০৭ জনে।

এদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫০ হাজার ৪৩৭ জন। ফলে বর্তমানে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ১০ হাজার ৭০। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি ৪ হাজার ৪১৭ জন। ফলে করোনা আক্রান্ত হলেও ১ লাখ ৫ হাজার ৬৫৩ জন বাসা থেকে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক দৈনন্দিন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ঢাকা মহানগরীর সাধারণ শয্যায় রোগী ভর্তি ২ হাজার ১৩০ এবং আইসিইউ শয্যায় ভর্তি আছেন ২০০ জন। চট্টগ্রাম মহানগরীতে সাধারণ শয্যায় রোগী ভর্তি ২৪৩ এবং আইসিইউতে ভর্তি ১৯ জন। সারাদেশের অন্যান্য হাসপাতালের সাধারণ শয্যায় রোগী ভর্তি ১ হাজার ৭৩৫ এবং আইসিইউতে ভর্তি ৯০ জন। সারাদেশে করোনা রোগীদের জন্য সব মিলিয়ে সাধারণ শয্যার সংখ্যা ১৫ হাজার ২৬৮টি, তাতে রোগী ভর্তি আছেন ৪ হাজার ১০৮ এবং শয্যা খালি ১১ হাজার ১৬০টি। সারাদেশে আইসিইউ শয্যার সংখ্যা ৫৪৩টি, রোগী ভর্তি ৩০৯ এবং শয্যা খালি ২৩৪টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর