বিপিএল-সিপিএলে খেলার অনুমতি চান ভারতীয় ক্রিকেটাররা

ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। প্রায় সব ক্রিকেটারের স্বপ্ন থাকে আইপিএলে খেলার। আইপিএলের বাইরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) খেলছেন ক্রিকেটাররা।

তবে আইপিএলের মতো ওই লিগগুলো জনপ্রিয় হয়ে উঠুক সেটা হয়তো কখনই চায় না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আর এ কারণেই ভারতীয় ক্রিকেটারদের বাইরের লিগে খেলার অনুমতি দেয় না বিসিসিআই।

এবার বিপিএল, পিএসএল, সিপিএল এবং বিগ ব্যাশ লিগে খেলার জন্য বিসিসিআইয়ের কাছে অনুমতি চাইলেন ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়না ও জাতীয় দলের সাবেক অলরাউন্ডার ইরফান পাঠান।

সম্প্রতি সুরেশ রায়নার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলেন ইরফান। রায়না বলেন, আমি আশা করি বিসিসিআই ভারতীয় খেলোয়াড়দের দুটি বিদেশি লিগ খেলার অনুমতি দিবে। আমরা যদি বিদেশি কোনো ফ্রাঞ্চাইজি লিগে মানসম্মত ক্রিকেট খেলতে পারি, তাহলে আমাদের জন্য ভালো হবে। সব আন্তর্জাতিক খেলোয়াড়রা ঐ লিগে খেলে পারফরম্যান্সের প্রমাণ দিয়ে আবার জাতীয় দলে ফেরার জন্য নিজেকে প্রস্তুত করে থাকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর