মারা গেল ধান ক্ষেতে কুড়িয়ে পাওয়া নবজাতক

দিনাজপুরের নবাবগঞ্জে কালভার্টের পাশের ধান ক্ষেত থেকে জীবিত উদ্ধার করা নবজাতক মেয়ে শিশুটিকে অবশেষে বাঁচান গেল না। রবিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

শনিবার সন্ধ্যার আগে নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের লাঠিদম গ্রামের দক্ষিণ পাশে কালভার্টের পাশের ধানক্ষেত থেকে সার্জিক্যাল তুলা দিয়ে মোড়ানো অবস্থায় জীবিত ওই শিশুটি উদ্ধার করা হয়। কুড়িয়ে পাওয়া ওই মেয়ে নবজাতকের দায়িত্ব নিয়েছিলেন ইউএনও মোছা. নাজমুন নাহার।

ভাদুরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য হারুন উর রশিদ জানান, কবিরুল ইসলাম নামের এক যুবক বাড়ি ফেরার পথে ভাদুরিয়া ইউপির লাঠিদম গ্রামের দক্ষিণ পাশে কালভার্টের পাশে শিশুটির কান্না শুনতে পান। পরে কালভার্টের পাশে ধান ক্ষেতে গিয়ে জীবিত অবস্থায় সার্জিক্যাল তুলা দিয়ে মোড়ানো অবস্থায় ওই নবজাতককে উদ্ধার করেন।

সেখান থেকে ওই নবজাতককে নিয়ে ইউপি সদস্য হারুন উর রশিদের কাছে নিয়ে আসেন। ইউপি সদস্য হারুন উর রশিদ তৎক্ষণাৎ বিষয়টি উপজেলা ইউএনও নাজমুন নাহারকে অবহিত করেন।

(ইউএনও) মোছা. নাজমুন নাহার জানান, নবজাতক শিশুটিকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে ভর্তি করা হয়। কিন্তু রবিবার সকালে হাসপাতালেই মারা যায় শিশুটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর