সিলেটে একদিনে ৬৬ করোনা শনাক্ত

সিলেট বিভাগে একদিনেই নতুন করে আরও ৬৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার ঢাকায় এক হাজার জনের নমুনা পরীক্ষায় সিলেটের এসব রোগী শনাক্ত হন। এ নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত মোট ১৭৬ জন করোনায় আক্রান্ত হলেন।

সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেট বিভাগে ৬৬ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়েছে। তবে এটি এখনও নিশ্চিত না। সংখ্যা আরও বাড়তে পারে। রাতের দিকে আমরা পুরোপুরি নিশ্চিত হতে পারব। তিনি বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে ২১ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এরমধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারে ৫ জন ও সুনামগঞ্জে ৪ জন রয়েছেন। বাকিদের পরিচয় নিশ্চিতের কাজ চলছে।

ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, কলেজের পিসিআর ল্যাবে অনেকগুলো নমুনা জমা হওয়ায় দ্রুত পরীক্ষার জন্য গত ২৮ এপ্রিল প্রায় এক হাজার নমুনা ঢাকায় ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়। শুক্রবার সেখান থেকে রিপোর্ট আসে। রিপোর্টে ৬৬ জন পজিটিভ পাওয়া যায়।

এদিকে, নতুন আক্রান্তদের মধ্যে হবিগঞ্জের আরও ১২ জন রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে বানিয়াচংয়ে ১ জন, বাহুবলে ১ জন, চুনারুঘাটে ১ জন, মাধবপুরে ৩ জন, নবীগঞ্জে ৫ জন ও সদরে ১ জন।

সিলেটে গত ৫ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে গত ২৬ দিনে সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্ত হন ১১০ জন। আর আজ শুক্রবার একদিনেই এ বিভাগে ৬৬ জনের করোনা শনাক্ত হলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর