সেরা টেস্ট একাদশে কোহলিকে না রাখার কারণ জানালেন হগ

নিজের পছন্দের বর্তমান সময়ের সেরা টেস্ট একাদশ সাজিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক চায়নাম্যান ব্র্যাড হগ। এই একাদশে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে রাখেননি তিনি।

তবে এই একাদশে রেখেছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে। বাবরকে সেরা টেস্ট একাদশে রাখা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এই একাদশে বাবরকে রেখেছি কারণ গতবছর পাকিস্তানের অস্ট্রেলিয়া সফরে সে ব্রিসবেনে একটি সেঞ্চুরি করেছিল।

ব্রিসবেনের উইকেটে সফররত যে কারও জন্য পারফরম করা খুবই কঠিন। তবে সে প্রমাণ করেছে নিজের সামর্থ্য। যে কারণে বর্তমানে সেরাদের মধ্যে অন্যতম সে।’

আরো পড়ুন : নেইমারকে পাচ্ছেন না মেসি

কোহলিকে না রাখা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি জানি সবাই জিজ্ঞেস করবে যে বিরাট কোহলি কেন নেই? তবে আপনি যদি তার শেষ ১৫টা ইনিংস দেখেন, তাহলে দেখতে পাবেন মাত্র চারবার ৩১ রানের বেশি করতে পেরেছে। ঠিক এ কারণেই আমার এ বছরের একাদশে কোহলি নেই।’

হগের বর্তমান সেরা টেস্ট একাদশঃ মায়াঙ্ক আগারওয়াল (ভারত), রোহিত শর্মা (ভারত), মার্নাস লাবুশেন (অস্ট্রেলিয়া), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), আজিঙ্কা রাহানে (ভারত), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, অধিনায়ক, উইকেটরক্ষক), প্যাট কামিনস (অস্ট্রেলিয়া), মোহাম্মদ শামি (ভারত), নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড) এবং নাথান লিয়ন (অস্ট্রেলিয়া)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর