৫ হাজার মার্কিন ডলার পুরস্কার জেতার দারুণ সুযোগ

তামাক কোম্পানির কারসাজি নিয়ে ভিজ্যুয়াল তৈরির মাধ্যমে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে জিতে নিতে পারেন হাজার মার্কিন ডলার। এছাড়া আরও দুই ক্যাটাগরিতে ৫টি পুরস্কার জেতার সুযোগ রয়েছে।

ইনফোগ্রাফিক্স এবং শর্ট ভিডিও: ক্যাটাগরির ১ম পুরস্কার ৫০০০ ইউএস ডলার; ২য় পুরস্কার ২০০০; ৩য় পুরস্কার: ১০০০ ইউএস ডলার। Memes, GIFs, ডিজিটাল স্টিকার এবং পোস্টার: ক্যাটাগরির ১ম পুরস্কার: ২০০০ ইউএস ডলার; ২য় পুরস্কার: ১০০০ ইউএস ডলার; ৩য় পুরস্কার: ৫০০ ইউএস ডলার।

শনিবার (২ মে) তামাক বিরোধী সংগঠন প্রজ্ঞা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে প্রজ্ঞার মিডিয়া কো-অডিনেটর মেহেদি হাসান বলেন, তামাক কোম্পানির কারসাজি সম্পর্কে তরুণদের জানানো এবং তামাক কোম্পানির অপতৎপরতা মোকাবিলায় তরুণদের উদ্বুদ্ধ করতে ভিজ্যুয়াল ডিজাইন (memes, GIFs, ডিজিটাল স্টিকার, পোস্টার, ইনফোগ্রাফিক ও শর্ট ভিডিও) প্রতিযোগিতা আয়োজন করেছে স্টপ (স্টপিং টোব্যাকো অরগানাইজেশন্স অ্যান্ড প্রোডাক্টস)-এর সহযোগী গ্লোবাল সেন্টার ফর গুড গভরন্যান্স ইন টোব্যাকো কন্ট্রোল (জিজিটিসি)।

তামাক কোম্পানি কিভাবে তথ্য বিকৃতির মাধ্যমে তাদের প্রাণঘাতী পণ্য বিক্রয় করে তার ওপর ভিজ্যুয়াল ডিজাইন তৈরি করে আগামী ২০ মে’র মধ্যে জমা দেওয়ার আহ্বান জানিয়েছে থাইল্যান্ডভিত্তিক সংগঠনটি।

মেহেদি হাসান বলেন, তামাকবিরোধী সংগঠন প্রজ্ঞা (প্রগতির জন্য জ্ঞান) এ প্রতিযোগিতার বাংলাদেশ কান্ট্রি পার্টনার। প্রতিযোগিতায় অংশ নিতে www.ggtc.world/exposetobacco এ ঠিকানায় নিবন্ধন করতে হবে।

তিনি জানান, এবারের বিশ্ব তামাকমুক্ত দিবসের প্রতিপাদ্য: ‘তরুণদের তামাক কোম্পানির কারসাজি থেকে রক্ষা করা এবং তামাক ও নিকোটিন ব্যবহার থেকে বিরত রাখা’ কে কেন্দ্র করে প্রতিযোগিতাটি আয়োজন করা হয়েছে।

সবার জন্য উন্মুক্ত ‘তামাক কোম্পানির কারসাজি উন্মোচন করি, আগামী প্রজন্মকে বাঁচাই’ শীর্ষক ২০২০ গ্লোবাল মিডিয়া কম্পিটিশন এ বিজয়ী অংশগ্রহণকারীদের জন্য রয়েছে ৫ হাজার মার্কিন ডলার পর্যন্ত পুরষ্কার জেতার সুযোগ।

এছাড়াও বিজয়ী প্রতিযোগীদের জন্য চলতি বছরের ০২-০৪ সেপ্টেম্বর ব্যাংককে অনুষ্ঠেয় এশিয়া প্যাসেফিক কনফারেন্স অন টোব্যাকো অর হেলথ (অ্যাপাক্ট) অনুষ্ঠানে ডিজাইন উপস্থাপন করার সুযোগ রয়েছে।

সূত্র : রাইজিংবিডি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ খবর